মনে করা হয়েছিল কমবে, কিন্তু কোভিডের গ্রাফ আবারও বাড়ছে

মনে করা হয়েছিল কমবে, কিন্তু কোভিডের গ্রাফ আবারও বাড়ছে

বিজ্ঞানভাষ সংবাদদাতা‌
Posted on ৫ ডিসেম্বর, ২০২২

কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যার সাপ্তাহিক হিসেবটা কিন্তু বেড়েছে। একলাফে ১৮%। হসপিটালে ভর্তির সংখ্যাটাও সামান্য বৃদ্ধি পেল। যদিও এমনটা মোটেই ভাবা হয়নি নভেম্বরের শেষদিকে।
চিন্তায় রেখেছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশটা। প্রতিদিন আক্রান্তের সংখ্যার নিরিখে গোটা দেশে সবচেয়ে উপরে আছে। অগাস্ট মাসের শেষ সপ্তাহে কেসের গড় সংখ্যা যা ছিল, গতকালই সেটা ছাড়িয়ে গেছে নিউ সাউথ ওয়েলসে। শেষ সপ্তাহে ৩৭,৭৯৬ জন আক্রান্তের খবর প্রকাশিত হয়েছে।
কুইন্সল্যান্ড, পশ্চিম অস্ট্রেলিয়া আর তাসমানিয়ায় মোট আক্রান্তের সংখ্যা ১১,০০০, তার আগের সপ্তাহে যেটা ছিল ১০,০০০। দক্ষিণ অস্ট্রেলিয়ায় কোভিডের গ্রাফ সামান্য উর্দ্ধমুখী।
অস্ট্রেলিয়া প্রশাসন আর স্বাস্থ্য বিভাগের চিন্তা বাড়াচ্ছে দ্য নর্দার্ন টেরিটোরি। ৩২৯ থেকে আক্রান্তের সংখ্যাটা একলাফে ছুঁল ৭৫০, সেটাও মাত্র সাতদিনের ভেতর।
ভারতের অবস্থা উদ্বেগজনক না হলেও সংখ্যাগুলো কিন্তু উপরের দিকেই যাচ্ছে। একদিনে ২৫৩ জন আক্রান্ত হওয়ার খবর এসেছে গত শনিবার। যদিও মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ৪৫৯৭। ভারতে করোনায় মৃতের অঙ্কটা দাঁড়াল ৫৩০৬২৭, তিনজনের মৃত্যুর খবর এসেছে। তাদের মধ্যে কেরালার দুজন আর অন্যজন হিমাচল প্রদেশের বাসিন্দা ছিলেন।